বগুড়ায় করোনা ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরো ১৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ২ জন এবং উপসর্গ নিয়ে ১৪ জন মারা যান। নতুন করে আক্রান্ত হয়েছেন ২৪৬ জন। এ নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৫১৬ এবং মোট আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৪৯২ জন। এছাড়া এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ হাজার ৮৩২ জন এবং চিকিৎসাধীন রয়েছেন ২ হাজার ১৪৪ জন। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া দুজন হলেন- শিবগঞ্জের রুপালী বেগম (৪০) এবং সদরের নাজিমুদ্দিন (৬৫)। রুপালী বেগম শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল এবং নাজিমুদ্দিন মোহাম্মদ আলী হাসপাতালে মারা যান। মঙ্গলবার বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান অনলাইন ব্রিফিংয়ে এই তথ্য জানান।

ডা. তুহিন জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় ৯৩৩ নমুনায় নতুন করে আরও ২৪৬ জন শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ২৬ দশমিক ৩৬ শতাংশ। এদের মধ্যে সদরের ১৫০, শাজাহানপুরে ৩৩, শেরপুরে ১৬, কাহালুতে ১৪, শিবগঞ্জে ৮, গাবতলীতে ৮, ধুনটের ৫, আদমদীঘির ৫, সোনাতলার ৩, সারিয়াকান্দি ও দুপচাঁচিয়ায় ২জন করে নতুন আক্রান্ত হয়েছেন।

এছাড়া একই সময়ে সুস্থ হয়েছেন ২২৩ জন। তিনি আরো জানান, ৯৩৩টি নমুনার মধ্যে ঢাকায় পাঠানো ৪১৫ নমুনায় ৮২ জনের, বগুড়া শজিমেকের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৯৮ জন করোনা পজিটিভ হয়েছেন। একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে ২২টি নমুনায় ১০ জন এবং ১৫৯টি অ্যান্টিজেন পরীক্ষায় আরো ৩৭ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণের প্রমাণ মিলেছে। এ ছাড়া বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৫৫নমুনায় ১৯ জন করোনা শনাক্ত হয়েছেন।